স্ত্রী হত্যায় স্বামীর ১০ বছরের সশ্রম কারাদণ্ড

আইন-আদালত, ব্রাহ্মণবাড়িয়া, 17 January 2024, 38 বার পড়া হয়েছে,

নিউজ ডেস্ক:

ব্রাহ্মণবাড়িয়ায় স্ত্রী হত্যার স্বামী ছাত্তার মিয়াকে (৫০) ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা প্রদান করেছেন আদালত। বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া আদালতের সিনিয়র দায়রা ও জেলা জজ শারমিন নিগার এই রায় প্রদান করেন।

ছাত্তার মিয়া সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের হিন্দুপাড়ার মৃত সানু মিয়ার ছেলে। রায়ের সময় আসামি ছাত্তার মিয়া আদালতের এজলাসে উপস্থিত ছিলেন। ।

রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়া আদালতের পুলিশ পরিদর্শক কাজি দিদারুল আলম।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৮ মে সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের হিন্দুপাড়ায় ছুরিকাঘাতে খুন হন ৪ সন্তানের জননী জোসনা বেগম। এই ঘটনায় জোসনার বাবা আব্দুল মন্নাফ বাদি হয়ে নিহত জোসনার স্বামী ছাত্তারসহ ৪জনকে আসামি করে সদর মডেল থানায় মামলা দায়ের করেন।

এই হত্যা মামলায় নিহত জোসনার স্বামী ছাত্তারকে পুলিশ গ্রেফতার করে। গ্রেফতারের পর ছাত্তার আদালতে ম্যাজিস্ট্রেটের সামনে ১৬৪ ধারা জবানবন্দিতে ছুরিকাঘাতের কথা স্বীকার করে। একই বছর ৫ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা ৪জন আসামীর ৩জনের কোন সংশ্লিষ্টতা না পাওয়ায় প্রধান আসামী ছাত্তারকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

আদালত সকল সাক্ষি, প্রমাণ বিচার বিশ্লেষণ করে প্যানেল কোড ৩০৪ এর পার্ট-১ অনুযায়ী আসামী ছাত্তারের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com