রেডক্রিসেন্ট ইউনিটের সৈয়দ মিজান ভাইস চেয়ারম্যান \ বাহারুল ইসলাম মোল্লা সেক্রেটারি

ব্রাহ্মণবাড়িয়া, 20 October 2023, 77 বার পড়া হয়েছে,

স্টাফ রিপোর্টার:

বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি, ব্রাহ্মণবাড়িয়া ইউনিটের অ্যাডহক নির্বাহী কমিটি গঠন করা হয়েছে। গত বুধবার (১৮ অক্টোবর) সোসাইটির মহাসচিব কাজী শফিকুল আযম স্বাক্ষরিত একপত্রে ১০ সদস্য বিশিষ্ট অ্যাডহক কমিটি অনুমোদন দেন। (স্মারক নং-এসজি (ইউ.এ)- ১৮৫০/২০২৩)।

কমিটিতে সৈয়দ মিজানুর রেজাকে ভাইস-চেয়ারম্যান, মোঃ বাহারুল ইসলাম মোল্লাকে সেক্রেটারি করা হয়।
কমিটির অন্যান্য সদস্যরা হলেন, অ্যাডভোকেট সৈয়দ আবদুল কবির তপন, মশিউর রহমান লিটন, মোঃ জায়েদুল হক, আশিকুর রহমান পাঠান, মুক্তিযোদ্ধা আবু হোরায়রাহ, আবদুল আজিজ, এম.এ. এইচ মাহবুব আলম ও নদী পারভীন।

পত্রে বলা হয়, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্রাহ্মণবাড়িয়া ইউনিটে বর্তমানে কোন কমিটি না থাকায় সংশ্লি¬ষ্ট ইউনিটের কার্যক্রমকে সচল ও গতিশীল রাখতে এবং একটি নির্বাচিত কার্যনির্বাহী কমিটি গঠনের লক্ষ্যে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রদত্ত ক্ষমতাবলে সোসাইটির মাননীয় চেয়ারম্যান মহোদয়ের অনুমোদনক্রমে ১৮ অক্টোবর ২০২৩ হতে ১৭ই জানুয়ারি ২০২৪ পর্যন্ত তিন মাস মেয়াদে একটি এ্যাডহক নির্বাহী কমিটি গঠন করা হলো।

উলে¬খ্য যে, বর্ণিত এ্যাডহক কমিটির কোন ব্যক্তি নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না। কমিটি তাদের মেয়াদের মধ্য নির্বাচন কমিশন গঠন করে সুষ্ঠ, সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনের মাধ্যমে একটি নির্বাচিত কার্যনির্বাহী কমিটির গঠন করে নির্বাচিত কমিটির নিকট দায়িত্ব হস্তান্তর করবেন।

এখানো উল্লেখ্য যে, জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত না হওয়া পর্যন্ত ভাইস-চেয়ারম্যান ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে ইউনিটের সকল কার্যক্রম সম্পাদন করবেন।

এছাড়াও ২০১৩ সালে অডিট এর প্রতিবেদন অনুযায়ী ১৯৩৭ জন আজীবন সদস্যের প্রত্যেকেই ভোটার হিসেবে গণ্য হবেন এবং তাদের প্রত্যেকের উন্নয়ন ফি এর ১৫০০ টাকার বিষয়টি স্থানীয়ভাবে সমাধানের জন্য অনুরোধ করা হল।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com