অবশেষে চালু হলো আখাউড়া-লাকসাম রেলওয়ে প্রকল্পের কাজ

আখাউড়া, আন্তর্জাতিক, কসবা, ব্রাহ্মণবাড়িয়া, 13 March 2023, 6070 বার পড়া হয়েছে,

স্টাফ রিপোর্টারঃ

অবেশেষে দীর্ঘ আড়াই বছর পর ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ফের শুরু হয়েছে বিএসএফের বাধার মুখে বন্ধ থাকা আাখাউড়া-লাকসাম রেলওয়ে প্রকল্পের কসবা ও সালদানদী অংশের কাজ। দুই দেশের উচ্চ পর্যায়ের আলোচনা ও বিজিবি- বিএসএফ’র কার্যকর যোগাযোগের মাধ্যমে রবিবার সকাল থেকে কাজ শুরু হয়।

সকালে শুরু হওয়া কাজ পরিদর্শনে আসেন বিজিবি সরাইল রিজিয়নের রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম। এ সময় তিনি রেলওয়ে প্রকল্প কাজের পরিচালক মোঃ সুবক্ত গিনসহ বিজিবির অন্যান্য কর্মকর্তা ও তমা কন্সট্রাকশনের কর্মকর্তাদের সাথে নিয়ে প্রকল্পস্থল পরিদর্শন করেন।

জানাযায়, ২০১৬ সালের নভেম্বরে শুরু হয় এই রেলওয়ে প্রকল্পের নির্মানকাজ। তবে সীমান্তের ১৫০ গজের মধ্যে কাজ হচ্ছে এমন অজুহাতে ২০২০ সালের ৯ সেপ্টেম্বর বিএসএফের বাধার মুখে বন্ধ হয়ে যায় কসবা ও সালদানদী অংশের কাজ।

বিজিবি সরাইল রিজিয়নের রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম জানান, এ নিয়ে দুই দেশের উচ্চ পর্যায়ের একাধিক ফলপ্রসু আলোচনার পর রবিবার থেকে ঢাকা-চট্টগ্রাম রেলপথে আখাউড়া–লাকসাম রেলওয়ে প্রকল্পের কাজ শুরু হয়েছে। এখন থেকে শান্তিপূর্ণভাবে কাজ শেষ হবে। কাজটি শেষ হলে এটি দেশের জাতীয় অর্থনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ও কার্যকর ভূমিকা পালন করবে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com