অবৈধভাবে ড্রেজারে বালু উত্তোলনের সময় আটক ৬

আইন-আদালত, নবীনগর, ব্রাহ্মণবাড়িয়া, 24 February 2023, 7939 বার পড়া হয়েছে,

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে কৃষি জমি রক্ষায় অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। আজ বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার কাইতলা দক্ষিণ ইউনিয়নের কাইতলা ও গোয়ালি গ্রামে এ অভিযান পরিচালনা করা হয়।

নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিকীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এসময় ৬টি ড্রেজার’সহ ৬ জনকে আটক করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিক জানান, বালুমহাল ও মাটি ব্যবস্থপনা আইনে সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার কাইতলা দক্ষিণ ইউনিয়নের কাইতলা ও গোয়ালি গ্রামে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে অবৈধভাবে ড্রেজার দিয়ে কৃষি জমি নষ্ট করে বালু উত্তোলনের সময় কাইতলা গ্রামে ৪টি ও গোয়ালি গ্রাম থেকে দুইটিসহ ৬টি ড্রেজার ও ৬জনকে আটক করা হয়েছে।

তিনি আরো বলেন, একটি চক্র দীর্ঘদিন ধরে অতি লোভী মানসিকতার কারণে চারপাশের কৃষি জমিগুলো ধ্বংস করে দিচ্ছে। এর ফলে ফসলি জমির পরিমানও কমে যাচ্ছে। এ সিন্ডিকেটের ক্ষপ্পরে পরে অনেক গরিব কৃষক নিঃস্ব হয়ে যাচ্ছেন। জনস্বার্থে এ অভিযান অব্যহত থাকবে।

অভিযানের সময় শিবপুর ফাঁড়ি থানার দায়ত্বিরত কর্মকর্তা এস. আই. কামালের নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনী ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com