নানা কর্মসূচীর মধ্যদিয়ে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

ব্রাহ্মণবাড়িয়া, 12 December 2022, 12046 বার পড়া হয়েছে,

স্টাফ রিপোর্টার:

“প্রগতিশীল প্রযুক্তি অন্তর্ভূক্তিমূলক উন্নতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ায় নানা কর্মসূচীর মধ্যদিয়ে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত হয়েছে।

দিবসটি পালনে সোমবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে কর্মসূচীর শুরু হয়।

পরে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ শাহগীর আলম।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ জিয়াউল হক মীরের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আল মামুন সরকার, সিভিল সার্জন ডাক্তার মোঃ একরাম উল্লাহ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) মোঃ জয়নাল আবেদীন, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের আহŸায়ক রিয়াজউদ্দিন জামি প্রমূখ।

সভায় বক্তারা দেশব্যাপী ডিজিটালাইজেশনের ফলে জনসাধারণ এখন কোন রকম দুর্ভোগ ও হয়রাণি ছাড়াই অনলাইনের মাধ্যমে নিজেদের প্রয়োজনীয় কাজ করতে পারছেন। এতে করে দাপ্তরিক কার্যক্রমে যেমন গতিশীলতা এসেছে তেমনি কাজের জবাবদিহিতাও বেড়েছে। অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের প্রতিনিধিগনসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Social Media Auto Publish Powered By : XYZScripts.com