সীমান্ত হত্যা শূণ্যের কোঠায় নামিয়ে আনতে আলোচনা ফলপ্রসূ হয়েছে- বিজিবি জেনারেল তানভীর

আখাউড়া, আন্তর্জাতিক, ব্রাহ্মণবাড়িয়া, 9 December 2022, 12236 বার পড়া হয়েছে,

স্টাফ রিপোর্টার:

সীমন্ত হত্যা শূণ্যের কোঠায় নামিয়ে আনতে বিজিবি ও বিএসএফের আলোচনা ফলপ্রসূ হয়েছে বলে জানিয়েছেন বিজিবি’র দক্ষিণ-পূর্ব চট্টগ্রাম রিজিয়নের রিজয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল তানভীর গণি চৌধুরী।

তিনি শুক্রবার দুপরে আঞ্চলিক কমান্ডার পর্যায়ে বৈঠক শেষে ভারতের আগরতলা থেকে ফিরে বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টের শূন্য রেখায় এ কথা জানান। তিনি আরো জানান, ৩ দিনের আঞ্চলি কমান্ডার পর্যায়ে সীমান্ত সম্মেলন অত্যন্ত ফলপ্রসূ হয়েছে।

এতে আমাদের পক্ষ থেকে (দক্ষিণ-পূর্ব চট্টগ্রাম, ময়মনসিংহ ও সরাইল) ও ভারতের বিএসএফের (মেঘালয়, মিজোরাম, কাচার এবং ত্রিপুরা ফ্রন্টিয়ার) আঞ্চলিক কমান্ডাররা অংশগ্রহণ করেন।

৩ দিনব্যাপী দ্বী-পাক্ষিক সম্মেলনে সীমান্ত হত্যভ শুণ্যে নামিয়ে আনার পাশাপাশি মাদক, অবৈধ সীমান্ত পারাপার, পরিবেশ দূষনসহ বেশ কিছু বিষয় উত্থাপন করা হয়েছে।

এর আগে প্রতিনিধি দলটি ৩ দিনের সফর শেষে আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টের শূন্য রেখায় এসে পৌঁছলে বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা তাদেরকে অভ্যর্থনা জানায়।

উল্লেখ্য, গত ৭ ডিসেম্বর বিজিবি-বিএসএফ আঞ্চলিক কমান্ডার পর্যায়ে বৈঠকে অংশগ্রহণ করতে ১৩ সদস্যের একটি প্রতিনিধি দল ভারতের আগরতলায় যায়।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com