দুই ট্রেন এক লাইনে , ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে রক্ষা

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া, 28 October 2022, 15677 বার পড়া হয়েছে,

স্টাফ রিপোর্টার:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় একই লাইনে চলে আসায় ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে দুটি ট্রেন। শুক্রবার দুপুর ৩ টার দিকে চট্টগ্রামগামী কর্ণফুলি এক্সপ্রেস ও ৬০৪ নং কন্টেইনার ট্রেনের মাঝে এ দুর্ঘটনার শঙ্কা দেখা দেয়।

এ ঘটনায় সংশ্লিষ্ট দুই পক্ষের মধ্যে দ্বন্দ দেখা দিলে ঢাকা-চট্টগ্রাম, চট্টগ্রাম-সিলেট রেলপথে অন্তত দেড় ঘন্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। এতে আখাউড়া স্টেশনে সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস ও আজমপুরে স্টেশনে চট্টগ্রামগামী পাহাড়িকা আটকা পড়েছিল।

খোঁজ নিয়ে জানাযায়, আখাউড়া রেলওয়ে স্টেশনের এক নম্বর প্লাটফরমে ঢাকা থেকে চট্টগ্রামগামী কর্ণফুলি এক্সপ্রেস দাঁড়ানো ছিল। একই সময়ে প্রায় একশ গজ দূরে ঢাকা থেকে চট্টগ্রমগামী ৬০৪ নং কন্টেইনার চলে আসে।

ট্রেনের সহকারি চালক আবু তালহা জানান, সিগন্যাল পেয়েই আখাউড়ায় প্রবেশ করছিলেন। এ সময় সামনে ট্রেন দেখে জরুরী ব্রেক ধরে ট্রেন থামিয়ে ফেলেন।

স্টেশন কেবিন মাস্টার খায়রুল ইসলাম বলেন, ‘চালক সিগন্যাল অতিক্রম করেছে। কেন সেটা তিনি করলেন সেটা আমি জানিনা।

আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আলিফ হোসেন সিকদার জানান, সৃষ্ট সমস্যার সমাধান শেষে সবগুলো লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। এতে আটকে পড়া ট্রেনগুলো তাদের নির্ধারিত গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যায়।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com