অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ দায়ে কারাভোগ শেষে ভারতে গেলেন নাগরিক

আইন-আদালত, আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া, 25 September 2022, 18492 বার পড়া হয়েছে,

স্টাফ রিপোর্টার:

২০২১ সালের মে মাসের ২১ তারিখে মৌলভীবাজারের কুলাউড়া সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করেছিলেন তাজমুল হোসেন (২২)। পরে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের হাতে আটক হন তিনি। এ অপরাধে সাজা হিসেবে দীর্ঘ ১ বছর ৬ মাস কারাভোগ করেন তাজমুল হোসেন।

দীর্ঘ এ কারাভোগ শেষে আজ রোববার দুপুরের দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে তাঁকে নিজ দেশ ভারতে পাঠানো হয়েছে।

আখাউড়া ইমিগ্রেশনের কর্মকর্তা স্বপন দাশ ভারতের আগরতলা ইমিগ্রেশন কর্মকর্তা ডি ভরুয়ার কাছে তাঁকে হস্তান্তর করেছেন। মুক্তিপ্রাপ্ত ভারতীয় নাগরিক তাজমুল হোসেন ত্রিপুরার দক্ষিণ উনকুটি জেলার ইরানী থানার মাগুরালী গ্রামের মোঃ আফরোজ আলীর ছেলে।

এসময় শূণ্য রেখায় দুই দেশের পুলিশ,বিজিবি ও ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতার কাজ শেষ করে তাজমুল হোসেনের বড় ভাই নাজমুল হোসেন ও চাচাতো ভাই তৌহিদুলের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে আখাউড়া চেকপোস্ট ইমিগ্রেশন কর্মকর্তা স্বপন দাশ বলেন, অবৈধ অনুপ্রবেশের দায়ে ওই ভারতীয় নাগরিককে আটক করে সাজা দেওয়া হয়েছিল। মৌলভীবাজার জেলা কারাগারে কারাভোগ শেষ হওয়ায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগাযোগ করা হয়েছে। সেখান থেকে ভারতীয় দূতাবাসে যোগাযোগ করা হলে আজ তাকে তার নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com